শুক্রবার   ২৪ মে ২০২৪   জ্যৈষ্ঠ ৯ ১৪৩১   ১৬ জ্বিলকদ ১৪৪৫

সর্বশেষ:
ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা দিনের বেলায় মরুভূমির চেয়েও উত্তপ্ত চাঁদ ডেঙ্গুতে একদিনে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৩২৭ ৬ কংগ্রেসম্যানের চিঠির সত্যতা চ্যালেঞ্জ করে ২৬৭ প্রবাসী বাংলাদেশি অক্টোবরের মধ্যেই ‘আন্দোলনের ফসল’ ঘরে তুলতে চায় বিএনপি শর্তসাপেক্ষে নিউইয়র্কে মসজিদে আজানের অনুমতি বাংলাদেশ থেকে বিনা খরচে মালয়েশিয়া গেলেন ৩১ কর্মী খেলাপি ঋণ কমাতে কঠোর নির্দেশ জার্মানে পাঁচ বছর বাস করলেই পাওয়া যাবে নাগরিকত্ব বিএনপি-জাপা বৈঠক সিঙ্গাপুরে বাইডেন প্রশাসনকে হাসিনার কড়া বার্তা এবার হাসিনার পাশে রাশিয়া বঙ্গ সম্মেলনের ইতিহাসে ন্যাক্কারজনক ঘটনা স্টুডেন্ট লোন মওকুফ প্রস্তাব বাতিল বাংলাদেশিদের ওপর উপর্যুপরি হামলা যুক্তরাষ্ট্রের উচিত আগে নিজ দেশে মানবাধিকার রক্ষা করা: শেখ হাসিনা তামিমের অবসর অভিযোগের তীর পাপনের দিকে নিউইয়র্কে এখন চোরের উপদ্রুব যুক্তরাষ্ট্রের ২৪৭তম স্বাধীনতা দিবস উদযাপন এলিভেটেড এক্সপ্রেসওয়েতে হাতিরঝিলের ক্ষতি হবেই ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধবিরতি, পাঁচ দিনে নিহত ৩৫ যুক্তরাষ্ট্রে একের পর এক বন্দুক হামলার ঘটনা ঘটছে বাখমুত থেকে পিছু হটেছে সেনারা, স্বীকার করল রুশ প্রতিরক্ষা মন্ত্রণ ঘূর্ণিঝড় ‘মোখা’ সুপার সাইক্লোন হবে না, দাবি আবহাওয়া অধিদপ্তরের সুদানে যুদ্ধে সাড়ে ৪ লাখ শিশু বাস্তুচ্যুত : জাতিসংঘ পারস্য উপসাগরে সামরিক উপস্থিতি বাড়াচ্ছে যুক্তরাষ্ট্র দক্ষিণ এশিয়ায় খেলাপি ঋণে দ্বিতীয় বাংলাদেশ বিদ্যুৎ ও গ্যাস সংকটে সারা দেশে ভোগান্তি রুশ হামলা সামলে ফের বিদ্যুৎ রপ্তানি করতে যাচ্ছে ইউক্রেন রিজার্ভ সংকট, খাদ্যমূল্য বৃদ্ধির জন্য সরকারের দুর্বল নীতিও দায়ী পূজার ‘জিন’ একা দেখতে পারলেই মিলবে লাখ টাকা! সিরিয়ায় আর্টিলারি হামলা শুরু করেছে ইসরায়েল বাইডেন না দাঁড়ালে প্রার্থী হবেন কে নাইজেরিয়ায় ৭৪ জনকে গুলি করে হত্যা ভারতে বাড়ছে করোনা, বিধিনিষেধ জারি তিন রাজ্যে ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
সিয়াটলে মাইক্রোসফটের বিল্ড সম্মেলন শুরু

সিয়াটলে মাইক্রোসফটের বিল্ড সম্মেলন শুরু

ডেভেলপার বা প্রোগ্রামারদের জন্য শুরু হয়েছে মাইক্রোসফটের ‘বিল্ড সম্মেলন’। বিশেষ এ সম্মেলনটি চলছে যুক্তরাষ্ট্রের সিয়াটলে। বাংলাদেশ সময় মঙ্গলবার (২১ মে) রাত সাড়ে নয়টায় শুরু হওয়া এই সম্মেলনটি চলবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত।

০৩:৩৭ এএম, ২২ মে ২০২৪ বুধবার

বাংলাদেশে দুর্নীতি প্রকাশে সহায়তাকারীদের যুক্তরাষ্ট্রের সাধুবাদ

বাংলাদেশে দুর্নীতি প্রকাশে সহায়তাকারীদের যুক্তরাষ্ট্রের সাধুবাদ

দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে বাংলাদেশের সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদ ও তার পরিবারের সদস্যদের যুক্তরাষ্ট্রে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। বাংলাদেশের স্থানীয় সময় সোমবার মধ্যরাতের পর যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত বিবৃতিতে আজিজ আহমেদ ও তার পরিবারের সদস্যদের যুক্তরাষ্ট্রে প্রবেশে অযোগ্য ঘোষণার কথা জানানো হয়।

০৭:৫২ পিএম, ২১ মে ২০২৪ মঙ্গলবার

ট্রাম্পের সাক্ষীকে আদালত থেকে বের করে দেওয়ার হুমকি

ট্রাম্পের সাক্ষীকে আদালত থেকে বের করে দেওয়ার হুমকি

 সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে করা মামলার শুনানির সময় সোমবার ট্রাম্পের পক্ষের সাক্ষী রবার্ট ক্যাস্টেলোকে আদালত থেকে বের করে দেওয়ার হুমকি দেন বিচারক খুয়ান মেরচান।

ক্যাস্টেলোর আচরণ তার প্রতি ‘অবজ্ঞাসূচক’ ছিল বলে মনে করেন মেরচান।

০৭:৩৬ পিএম, ২১ মে ২০২৪ মঙ্গলবার

বিশ্ব এখন আগের চেয়ে নিরাপদ: মার্কিন সিনেটর

বিশ্ব এখন আগের চেয়ে নিরাপদ: মার্কিন সিনেটর

যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের সিনেটর রিক স্কট ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে একটি পোস্ট দিয়েছেন।

০৮:৪৫ পিএম, ২০ মে ২০২৪ সোমবার

২৬ কোম্পানির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা

২৬ কোম্পানির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা

প্রযুক্তি খাতে নিষেধাজ্ঞার রেশ কাটতে না কাটতেই নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। এবার টেক্সটাইল খাতের ২৬ কোম্পানির বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

০৮:৪২ পিএম, ২০ মে ২০২৪ সোমবার

৩১ লাখ ট্যাক্স প্রতারক চিহ্নিত
দোষী সাব্যস্ত হলে জেল-জরিমানা

৩১ লাখ ট্যাক্স প্রতারক চিহ্নিত

৩১ লাখ ট্যাক্স প্রতারককে চিহ্নিত করে তাদের ফাইলে রেডফ্লাগ ছাপ দেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগ, বেশি ট্যাক্স রিটার্নের প্রত্যাশায় তারা মিথ্যা তথ্য দিয়ে ট্যাক্স ফাইল করেছিলেন। অডিট শেষে দোষী সাব্যস্ত হলে তাদের কমপক্ষে ৫ হাজার ডলার জরিমানা হতে পারে। এমনকি তারা দন্ডনীয় অপরাধের বিচারের (ক্রিমিনাল প্রেসিকিউশন) মুখোমুখি হতে পারে। এতে ট্যাক্স ফাইলিং প্রতিষ্ঠানগুলিও ফেঁসে যেতে পারে। সন্দেহভাজন ট্যাক্স ফাইলারের কাছে ট্যাক্সেও কাগজপত্র প্রস্তুতকারীর স্বাক্ষর সম্বলিত ডক্যুমেন্টসও চাওয়া হচ্ছে। এতে আইআরএস (ইন্টারনাল রেভিনিউ সার্ভিস) খতিয়ে দেখছে ট্যাক্স ফাইলিং প্রতিষ্ঠান অসত্য বা ভূয়া তথ্য দিয়ে তার গ্রাহককে অতিরিক্ত অর্থ পাওয়াতে সহায়তা করেছে কিনা। তা প্রমাণিত হলে সেই ব্যবসা প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল হতে পারে।

০৪:১১ এএম, ১৮ মে ২০২৪ শনিবার

ট্রাম্প দোষী সাব্যস্ত না হলে যুক্তরাষ্ট্র ছাড়বেন স্টর্মি

ট্রাম্প দোষী সাব্যস্ত না হলে যুক্তরাষ্ট্র ছাড়বেন স্টর্মি

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ঘুষ দেওয়ার মামলায় দোষী সাব্যস্ত না হলে দেশ ছাড়ার কথা ভাবছেন পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলস। তাঁর স্বামী ব্যারেট ব্লেড মার্কিন সম্প্রচার মাধ্যম সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে এ পরিকল্পনার কথা জানিয়েছেন।

০৪:০৮ এএম, ১৮ মে ২০২৪ শনিবার

আদমশুমারিতে অভিবাসীরা বাদ
কংগ্রেসে বিল পাশ

আদমশুমারিতে অভিবাসীরা বাদ

নন-সিটিজেন ইমিগ্রান্টদের আদমশুমারিতে অন্তর্ভূক্ত না করার একটি বিল পাশ করেছে কংগ্রেসের রিপাবলিকান নিয়ন্ত্রিত হাউজ। এতে আদমশুমারি ফরমে ‘সিটিজেনশীপ সংক্রান্ত’ প্রশ্ন সংযোজন করা হয়েছে। বিলে আমেরিকার মূল জনগোষ্ঠীর হিসাব থেকে নন-সিটিজেনদের বাইরে রাখা হয়েছে। গত সপ্তাহে হাউজে ২০৬-২০২ ভোটে এ বিলটি পাশ হয়েছে। তবে আমেরিকান রাজনীতিকরা বলছেন, বিলটি ডেমোক্র্যাট মেজোরিটি সিনেটে গেলে তা পাশ হবে না। আর পাশ হলেও প্রেসিডেন্ট বাইডেন তাতে ভেটো দেবেন বলে আগে থেকেই ঘোষণা দিয়ে রেখেছেন।

০৪:০৫ এএম, ১৮ মে ২০২৪ শনিবার

চীন রাশিয়ার হুমকি, আত্মরক্ষার্থে নতুন চুক্তিতে জাপান-যুক্তরাষ্ট্র

চীন রাশিয়ার হুমকি, আত্মরক্ষার্থে নতুন চুক্তিতে জাপান-যুক্তরাষ্ট্র

জাপান ও যুক্তরাষ্ট্র যৌথভাবে হাইপারসনিক অস্ত্র-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র তৈরি করতে যাচ্ছে। বুধবার এ বিষয়ে একটি চুক্তিতে স্বাক্ষর করেছে মিত্র দেশ দুটি। হাইপারসনিক অস্ত্রের ক্রমবর্ধমান হুমকির বিরুদ্ধে আত্মরক্ষার জন্য এই চুক্তিতে আবদ্ধ হয়েছে তারা। এই ধরনের অস্ত্র বর্তমানে চীন ও রাশিয়ার দখলে রয়েছে এবং উত্তর কোরিয়া সেগুলোর পরীক্ষা চালাচ্ছে। 

০৭:৫৯ পিএম, ১৬ মে ২০২৪ বৃহস্পতিবার

দুই দফায় বিতর্কে মুখোমুখি হচ্ছেন বাইডেন ও ট্রাম্প

দুই দফায় বিতর্কে মুখোমুখি হচ্ছেন বাইডেন ও ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং নির্বাচনে তাঁর রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প দুটি বিতর্কে মুখোমুখি হওয়ার বিষয়ে সম্মত হয়েছেন। গতকাল বুধবার এ সম্মতি জানিয়েছেন তাঁরা। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে আগামী ২৭ জুন এবং ১০ সেপ্টেম্বর এ দুই বিতর্ক অনুষ্ঠিত হবে।

০৭:৫৭ পিএম, ১৬ মে ২০২৪ বৃহস্পতিবার

ইসরাইলকে ফের ১০০ কোটি ডলারের অস্ত্র দিতে চান বাইডেন

ইসরাইলকে ফের ১০০ কোটি ডলারের অস্ত্র দিতে চান বাইডেন

বোমা সরবরাহ স্থগিত রাখলেও ইসরাইলকে ১০০ কোটি ডলার মূল্যের অস্ত্র সরবরাহ করতে চাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এ ব্যাপারে তিনি কংগ্রেসের অনুমোদন চেয়েছেন। 

০৫:২০ পিএম, ১৫ মে ২০২৪ বুধবার

গাজায় নিহতের ৫৬ শতাংশ নারী ও শিশু: জাতিসংঘ

গাজায় নিহতের ৫৬ শতাংশ নারী ও শিশু: জাতিসংঘ

ফিলিস্তিনের গাজায় ইসরাইলের সহিংস হামলায় গত সাত মাসে এখন পর্যন্ত নিহত হয়েছেন ৩৫ হাজারের বেশি ফিলিস্তিনি। জাতিসংঘ বলছে, নিহতের অর্ধেকের বেশি বেসামরিক নারী ও শিশু। 

০৫:১৩ পিএম, ১৫ মে ২০২৪ বুধবার

৫ দোদুল্যমান অঙ্গরাজ্যে এগিয়ে ট্রাম্প

৫ দোদুল্যমান অঙ্গরাজ্যে এগিয়ে ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে পাঁচটি গুরুত্বপূর্ণ ‘ব্যাটলগ্রাউন্ড’ অঙ্গরাজ্য বা সুইং স্টেটে (দোদুল্যমান রাজ্য) এগিয়ে রয়েছেন রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। কোনো নির্বাচনের আগে পরিচালিত বিভিন্ন জরিপে যদি দেখা যায় যে কোনো অঙ্গরাজ্যে দুই দলের কেউই সুস্পষ্টভাবে এগিয়ে নেই, তখন সেই অঙ্গরাজ্যকে সুইং স্টেট হিসেবে চিহ্নিত করা হয়। সাম্প্রতিক এক নতুন জরিপে এ চিত্র উঠে এসেছে।

০৪:৪৫ পিএম, ১৪ মে ২০২৪ মঙ্গলবার

জন্মের আগে অনুমতি না নেওয়ায় মামলা

জন্মের আগে অনুমতি না নেওয়ায় মামলা

অনুমতি না নিয়ে তাঁকে জন্ম দেওয়ায় মা-বাবার বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছেন এক নারী। গণমাধ্যমের এক খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে এমনই একটি ঘটনা ঘটেছে। কাস থিয়াজ নামের ওই নারী মজা করে বলেন, ‘তাঁরা আমার জন্মের আগে আমার সঙ্গে কোনোভাবে যোগাযোগের চেষ্টাও করেনি। জানতে চাইল না, আমি আদৌ এখানে আসতে চাই কি না।’ 

০৪:৪৩ পিএম, ১৪ মে ২০২৪ মঙ্গলবার

ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ, যুক্তরাষ্ট্রে ৫০ অধ্যাপক গ্রেফতার

ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ, যুক্তরাষ্ট্রে ৫০ অধ্যাপক গ্রেফতার

যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজ ক্যাম্পাসে চলমান ফিলিস্তিনপন্থিদের বিক্ষোভে অংশ নেওয়ায় অন্তত ৫০ জন অধ্যাপককে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে অনেক শিক্ষক পুলিশের কাছে মারধর ও হেনস্তার শিকার হতে হয়েছেন।

০৬:১১ পিএম, ১৩ মে ২০২৪ সোমবার

যুদ্ধবিরতির না হওয়ার বিষয়ে বাইডেনকে দায়ী করল হামাস

যুদ্ধবিরতির না হওয়ার বিষয়ে বাইডেনকে দায়ী করল হামাস

হামাস তাদের হাতে থাকা জিম্মিদের মুক্তি দিলে আগামীকালই যুদ্ধবিরতি কার্যকর করা সম্ভব—মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের করা এই মন্তব্যের সমালোচনা করে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস বলেছে, এই মন্তব্য যুদ্ধবিরতির আলোচনার অগ্রগতি পিছিয়ে দিয়েছে।

০৬:০৯ পিএম, ১৩ মে ২০২৪ সোমবার

যুক্তরাষ্ট্রের সঙ্গে বৈরিতা কি আছে ইসরাইলের ভাগ্যে

যুক্তরাষ্ট্রের সঙ্গে বৈরিতা কি আছে ইসরাইলের ভাগ্যে

এ সপ্তাহে বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা কৌশলগত ইসরাইলের সঙ্গে সম্পর্ককে ঝুঁকিতে ফেলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সম্প্রতি মার্কিন সংবাদমাধ্যম সিএনএনে এক সাক্ষাৎকারে বাইডেনের কাছে জানতে চাওয়া হয়েছিল, ইসরাইল যদি তার পরিকল্পনা অনুযায়ী রাফাহ আক্রমণ করে, তাহলে কী হবে?

০৬:০৭ পিএম, ১৩ মে ২০২৪ সোমবার

ইসরাইল ও যুক্তরাষ্ট্রের সম্পর্কে ‘রেড লাইন’ নেই: ব্লিঙ্কেন

ইসরাইল ও যুক্তরাষ্ট্রের সম্পর্কে ‘রেড লাইন’ নেই: ব্লিঙ্কেন

এমন কোনো ‘রেড লাইন’ বা বৈরী সীমারেখা নেই, যেটি অতিক্রম করলে ইসরাইলের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক নষ্ট হবে বলে মন্তব্য করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। তিনি বলেন, তবে আমরা রাফায় তাদের পূর্ণমাত্রার অভিযান শুরুর বিষয়ে সতর্ক করেছি। 

০৬:০২ পিএম, ১৩ মে ২০২৪ সোমবার

মুসলিমদের সঙ্গে মিটছে না বাইডেনের সম্পর্কের ছেদ

মুসলিমদের সঙ্গে মিটছে না বাইডেনের সম্পর্কের ছেদ

ইসরায়েলে অস্ত্র না দেওয়ার সিদ্ধান্ত নিলেও মুসলিম ও আরব-আমেরিকান নেতাদের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের তিক্ত সম্পর্ক স্বাভাবিক হচ্ছে না। গাজা যুদ্ধ শেষ করতে ইসরায়েলের ওপর নতুন চাপ সৃষ্টি করেছেন বাইডেন। কিন্তু যুক্তরাষ্ট্রের মুসলিম নেতারা বলছেন, এই সিদ্ধান্ত নিতে অনেক দেরি করে ফেলেছেন তিনি।

০৬:৩৬ পিএম, ১১ মে ২০২৪ শনিবার

ইসরায়েলের বিরুদ্ধে যে গুরুতর অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র

ইসরায়েলের বিরুদ্ধে যে গুরুতর অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র

গাজায় ইসরায়েলি আগ্রাসন শুরু হওয়ার পর থেকেই ইসরায়েলের পক্ষে জোরালো অবস্থান নিয়েছে যুক্তরাষ্ট্র। জো বাইডেনের প্রশাসন দফায় দফায় ইসরায়েলকে বিলিয়ন বিলিয়ন ডলারের মারণাস্ত্র সরবারহ করেছে। জোর গলায় প্রেসিডেন্ট বাইডেন বলেছেন, ইসরায়েলকে রক্ষা করা যুক্তরাষ্ট্রের নীতিগত দায়িত্ব।

০৬:৩২ পিএম, ১১ মে ২০২৪ শনিবার

নাইজার থেকে সেনা প্রত্যাহারে বাধ্য হলো যুক্তরাষ্ট্র

নাইজার থেকে সেনা প্রত্যাহারে বাধ্য হলো যুক্তরাষ্ট্র

রুশ কৌশলে পশ্চিম আফ্রিকার দেশ নাইজারেও ধরাশায়ী হলো মার্কিন যুক্তরাষ্ট্র। গেলো কয়েক বছর ধরে ক্রমবর্ধমানভাবে রাশিয়ার দিকে ঝুঁকছে নাইজার, এমন পরিস্থিতিতে দেশটি থেকে সমস্ত কমব্যাট সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছে ওয়াশিংটন।

০৬:৩০ পিএম, ১১ মে ২০২৪ শনিবার

নাইজার থেকে সেনা প্রত্যাহারে বাধ্য হলো যুক্তরাষ্ট্র

নাইজার থেকে সেনা প্রত্যাহারে বাধ্য হলো যুক্তরাষ্ট্র

রুশ কৌশলে পশ্চিম আফ্রিকার দেশ নাইজারেও ধরাশায়ী হলো মার্কিন যুক্তরাষ্ট্র। গেলো কয়েক বছর ধরে ক্রমবর্ধমানভাবে রাশিয়ার দিকে ঝুঁকছে নাইজার, এমন পরিস্থিতিতে দেশটি থেকে সমস্ত কমব্যাট সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছে ওয়াশিংটন।

০৬:২৯ পিএম, ১১ মে ২০২৪ শনিবার

নাইজার থেকে সেনা প্রত্যাহারে বাধ্য হলো যুক্তরাষ্ট্র

নাইজার থেকে সেনা প্রত্যাহারে বাধ্য হলো যুক্তরাষ্ট্র

রুশ কৌশলে পশ্চিম আফ্রিকার দেশ নাইজারেও ধরাশায়ী হলো মার্কিন যুক্তরাষ্ট্র। গেলো কয়েক বছর ধরে ক্রমবর্ধমানভাবে রাশিয়ার দিকে ঝুঁকছে নাইজার, এমন পরিস্থিতিতে দেশটি থেকে সমস্ত কমব্যাট সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছে ওয়াশিংটন।

০৬:২৯ পিএম, ১১ মে ২০২৪ শনিবার

গাজায় মার্কিন অস্ত্র ব্যবহারে ইসরায়েলের সমালোচনায় যুক্তরাষ্ট্র

গাজায় মার্কিন অস্ত্র ব্যবহারে ইসরায়েলের সমালোচনায় যুক্তরাষ্ট্র

গাজায় মার্কিন অস্ত্র ব্যবহারের জন্য ইসরায়েলের কঠোর সমালোচনা করেছে যুক্তরাষ্ট্র। গাজার দক্ষিণাঞ্চীয় জনাকীর্ণ শহর রাফায় ইসরায়েল বোমা হামলা জোরদারের পর যুক্তরাষ্ট্র শুক্রবার (১০ মে)  দেশটির সমালোচনা করল।

০৬:২৭ পিএম, ১১ মে ২০২৪ শনিবার

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল