শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১   ১৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা দিনের বেলায় মরুভূমির চেয়েও উত্তপ্ত চাঁদ ডেঙ্গুতে একদিনে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৩২৭ ৬ কংগ্রেসম্যানের চিঠির সত্যতা চ্যালেঞ্জ করে ২৬৭ প্রবাসী বাংলাদেশি অক্টোবরের মধ্যেই ‘আন্দোলনের ফসল’ ঘরে তুলতে চায় বিএনপি শর্তসাপেক্ষে নিউইয়র্কে মসজিদে আজানের অনুমতি বাংলাদেশ থেকে বিনা খরচে মালয়েশিয়া গেলেন ৩১ কর্মী খেলাপি ঋণ কমাতে কঠোর নির্দেশ জার্মানে পাঁচ বছর বাস করলেই পাওয়া যাবে নাগরিকত্ব বিএনপি-জাপা বৈঠক সিঙ্গাপুরে বাইডেন প্রশাসনকে হাসিনার কড়া বার্তা এবার হাসিনার পাশে রাশিয়া বঙ্গ সম্মেলনের ইতিহাসে ন্যাক্কারজনক ঘটনা স্টুডেন্ট লোন মওকুফ প্রস্তাব বাতিল বাংলাদেশিদের ওপর উপর্যুপরি হামলা যুক্তরাষ্ট্রের উচিত আগে নিজ দেশে মানবাধিকার রক্ষা করা: শেখ হাসিনা তামিমের অবসর অভিযোগের তীর পাপনের দিকে নিউইয়র্কে এখন চোরের উপদ্রুব যুক্তরাষ্ট্রের ২৪৭তম স্বাধীনতা দিবস উদযাপন এলিভেটেড এক্সপ্রেসওয়েতে হাতিরঝিলের ক্ষতি হবেই ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধবিরতি, পাঁচ দিনে নিহত ৩৫ যুক্তরাষ্ট্রে একের পর এক বন্দুক হামলার ঘটনা ঘটছে বাখমুত থেকে পিছু হটেছে সেনারা, স্বীকার করল রুশ প্রতিরক্ষা মন্ত্রণ ঘূর্ণিঝড় ‘মোখা’ সুপার সাইক্লোন হবে না, দাবি আবহাওয়া অধিদপ্তরের সুদানে যুদ্ধে সাড়ে ৪ লাখ শিশু বাস্তুচ্যুত : জাতিসংঘ পারস্য উপসাগরে সামরিক উপস্থিতি বাড়াচ্ছে যুক্তরাষ্ট্র দক্ষিণ এশিয়ায় খেলাপি ঋণে দ্বিতীয় বাংলাদেশ বিদ্যুৎ ও গ্যাস সংকটে সারা দেশে ভোগান্তি রুশ হামলা সামলে ফের বিদ্যুৎ রপ্তানি করতে যাচ্ছে ইউক্রেন রিজার্ভ সংকট, খাদ্যমূল্য বৃদ্ধির জন্য সরকারের দুর্বল নীতিও দায়ী পূজার ‘জিন’ একা দেখতে পারলেই মিলবে লাখ টাকা! সিরিয়ায় আর্টিলারি হামলা শুরু করেছে ইসরায়েল বাইডেন না দাঁড়ালে প্রার্থী হবেন কে নাইজেরিয়ায় ৭৪ জনকে গুলি করে হত্যা ভারতে বাড়ছে করোনা, বিধিনিষেধ জারি তিন রাজ্যে ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম

নজিরবিহীন আয়োজনে বাঙালির ঢল

নিউইয়র্কের বাঙালি দর্শকদের মাতিয়ে দিয়ে গেল দুদিনব্যাপী সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসব। বাংলার বাইরে এই সুদূর প্রবাসে শুধুমাত্র বাংলা ছায়াছবি নিয়ে একটি আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসবের এত বড় আয়োজনের দৃষ্টান্ত আর নেই।

০১:৩৭ এএম, ২৭ এপ্রিল ২০২৪ শনিবার

প্রসঙ্গ: বাংলাদেশের উন্নয়ন

লজ্জায় পাকিস্তানের প্রধানমন্ত্রী

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বাংলাদেশের অর্থনৈতিক উন্নতির ভূয়সী প্রশংসা করেছেন। একইসঙ্গে তিনি বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির দিকে তাকালে এখন তাদের লজ্জা হয়। বৃহস্পতিবার ডনের এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

০১:২২ এএম, ২৭ এপ্রিল ২০২৪ শনিবার

আবারও দু’দেশের সম্পর্কে টানাপোড়েন!

বাংলাদেশে মানবাধিকার পরিস্থিতির উল্লেখযোগ্য কোনো পরিবর্তন হয়নি। ২০২৩ সালের পরিস্থিতি নিয়ে গত সোমবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের প্রকাশিত এ-সংক্রান্ত বার্ষিক প্রতিবেদনে এমন তথ্যই উল্লেখ করা হয়েছে।
মার্কিন প্রতিবেদনে বলা হয়, উল্লেখযোগ্য মানবাধিকার-সংক্রান্ত যেসব বিষয় নিয়ে গ্রহণযোগ্য খবর রয়েছে, সেগুলো হলো-বিচারবহির্ভূত হত্যাকান্ডসহ বিধিবহির্ভূত হত্যা; গুম; নির্যাতন বা নিষ্ঠুরতা, অমানবিক বা মর্যাদাহানিকর আচরণ বা সরকারের

০১:০৫ এএম, ২৭ এপ্রিল ২০২৪ শনিবার

বাংলাদেশ-চীন সামরিক মহড়া যুক্তরাষ্ট্র ও ভারতের অস্বস্তি

বাংলাদেশ ও চীনের মধ্যে যৌথ সামরিক মহড়াকে সামনে রেখে যুক্তরাষ্ট্র ও ভারত অস্বস্তিতে পড়েছে। মে মাসের প্রথম সপ্তাহে এই মহড়ায় অংশ নিতে চীনের ‘পিপলস লিবারেশন আর্মি’র একটি দল বাংলাদেশ সফরে আসছে। জাতিসংঘের সন্ত্রাসবিরোধী অভিযানের আলোকে এটি একটি প্রশিক্ষণ মহড়া।

০১:০৩ এএম, ২৭ এপ্রিল ২০২৪ শনিবার

লক্ষাধিক কবর নিয়ে চালু হলো ‘বাংলাদেশ সেমিট্রি’

লক্ষাধিক কবর নিয়ে ‘বাংলাদেশ সেমিট্রি’ চালু  ও ফিউনারেল হোম প্রতিষ্ঠার আনুষ্ঠানিক ঘোষণা দিল নোয়াখালী সমিতি। গত বুধবার এক সমাবেশে সমিতির কর্মকর্তারা জানান, আপস্টেট নিউইয়র্কের মিডলটাউনে স্থাপিত হয়েছে এই ‘বাংলাদেশ সেমিট্রি ও ফিউনারেল হোম’। পুরো কার্যক্রম শুরু হবে এই সামারেই।

০১:০০ এএম, ২৭ এপ্রিল ২০২৪ শনিবার

নিউইয়র্ক সিটিতে নতুন নিয়ম সর্বোচ্চ গতিসীমা ২০ মাইল

নিউইয়র্ক সিটিতে গাড়ির গতিসীমা প্রতি ঘন্টায় সর্বোচ্চ ২০ মাইল নির্ধারণ করা হচ্ছে। গত ১০ বছর ধরে তা ছিল প্রতি ঘন্টায় ২৫ মাইল। সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গের শাসনামলে গাড়ির গতিসীমা ৩০ মাইল থেকে কমিয়ে ২৫ মাইল করা হয়। পথচারি ও সাধারণ মানুষের চলাচল নিরাপদ করা ও র্দূঘটনা এড়ানোর জন্য গত সোমবার এ সংক্রান্ত একটি বিলে স্বাক্ষর করেছেন গর্ভুর ক্যাথি হোকুল। বিলটি ‘স্যামি’স বিল নামে অভিহিত হবে।

১২:৫৮ এএম, ২৭ এপ্রিল ২০২৪ শনিবার

কলাম্বিয়া থেকে বহিষ্কৃত বাংলাদেশি শিক্ষার্থী নূহা

করা হয়। নূহার বাড়ি বাংলাদেশের চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলায়।

১২:৫৭ এএম, ২৭ এপ্রিল ২০২৪ শনিবার

মার্কিন কলেজ-বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল

গাজা যুদ্ধ বিরোধী আন্দোলনে উত্তাল হয়ে উঠেছে যুক্তরাষ্ট্রের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান। বিক্ষুব্ধ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা প্রতিবাদ জানাচ্ছে ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি হামলার। এ বিক্ষোভ ক্রমাগত ছড়িয়ে পড়েছে নিউইয়র্কের কলম্বিয়া বিশ্ববিদ্যালয়, এনওয়াই বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে দেশের বিভিন্ন অঞ্চলের বিশ্ববিদ্যালয়গুলিতে। এসব বিক্ষোভ সমাবেশ থেকে বহুসংখ্যক শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার করা হয়েছে আরও অনেককে। এ সংখ্যা শতাধিক হবে বলে প্রচার মাধ্যমে জানান হয়েছে।

১২:৫৩ এএম, ২৭ এপ্রিল ২০২৪ শনিবার

এই সংখা ৮১৫

‘আজকাল’- এখন বাজারে। সমসাময়িক বিষয়ে বিভিন্ন লেখকদের কলাম, সাহিত্য, স্বাস্থ্য, ধর্ম, খেলা ও বিনোদনের পাতা তো রয়েছেই। আপনার কপিটি সংগ্রহ করুন। পিডিএফ কপি পড়ুন- Weekly Ajkal Issue-815। অনলাইনে পেতে ব্রাউজ করুন : www.ajkalusa.com

০৮:৩৬ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

চীন সফরে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী, যা বললেন শি জিনপিং

চীন ও যুক্তরাষ্ট্রের উচিত পরস্পর প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া। এতে দুই দেশেরই লাভ হবে বলে মন্তব্য করেছে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। শুক্রবার বেইজিংয়ের গ্রেট হল অব দ্য পিপলে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেনের সঙ্গে বৈঠকে এ মন্তব্য করেন তিনি।

০৮:০৭ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট

যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট বৃহস্পতিবার তিন ঘণ্টা ধরে পর্যালোচনা করেছে যে দেশটির সাবেক প্রেসিডেন্ট বিচার থেকে দায়মুক্তি পাবেন কি না এবং এমন সুযোগ থাকলে তার অর্থ আসলে কী দাঁড়ায়।

০৮:০৫ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

নিউইয়র্কে শেষ হলো সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব

জমকালো আয়োজনে নিউইয়র্কে শেষ হলো দু’দিনব্যাপী সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। শনিবার জ্যামাইকা পারফর্মিং আর্টস সেন্টারে এই উৎসবের উদ্বোধন করেন খ্যাতিমান চলচ্চিত্র অভিনেতা ও সংসদ সদস্য ফেরদৌস আহমেদ। যোগ দিয়েছেন, দুই বাংলার চলচ্চিত্র সংশ্লিষ্ট ব্যক্তিত্ব। এবারের উৎসবে চার শতাধিক থেকে বাছাই করা ৩৯টি চলচ্চিত্র প্রদর্শিত হয়েছে। 

০৭:৪৫ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশ নিয়ন্ত্রণে টিআইবির উদ্বেগ

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে নিয়ন্ত্রণ আরোপের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। এমন পদক্ষেপকে জনস্বার্থে ব্যাংকিং ও আর্থিক খাতের তথ্য প্রকাশে গণমাধ্যমের পেশাগত দায়িত্ব পালনের পথে প্রতিবন্ধকতা বলে উল্লে­খ করা হয়েছে। একই সঙ্গে অবিলম্বে তা প্রত্যাহারের আহ্বান জানিয়েছে সংস্থাটি। 

০৭:৩৭ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

ফিলিস্তিন স্বাধীন হলে অস্ত্র জমা দেবে হামাস

হামাসের জ্যেষ্ঠ এক রাজনীতিক মার্কিন সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে (এপি) বলেছেন, তারা ইসরাইলের সঙ্গে পাঁচ বছরের যুদ্ধবিরতিতে রাজি। ১৯৬৭-পূর্ব সীমান্ত অনুযায়ী স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠিত হলে স্বশস্ত্র গোষ্ঠীটি নিরস্ত্রীকরণ করবে এবং রাজনৈতিক দল হিসেবে রূপান্তরিত হবে। 

০৭:৩৫ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

ভারতে হোয়াটসঅ্যাপ বন্ধের হুমকি

ভারত ছাড়ার হুমকি দিল মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রভিত্তিক কোম্পানি মেটার মালিকানাধীন জনপ্রিয় এই প্ল্যাটফর্মটি দিল্লি হাইকোর্টকে বলেছে, এনক্রিপশন ভাঙতে বাধ্য করা হলে তারা ভারত ছেড়ে যাবে। 

০৭:৩৪ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

কেন্দ্রে ঢুকতে পারেনি ২০ বিসিএস পরীক্ষার্থী, কাঁদলেন হাউমাউ করে

৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ছিল আজ। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলে এ পরীক্ষা। নিয়ম অনুযায়ী পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগেই পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হয়। তবে শেষ সময়ে কোনোরকম সতর্কতা না জানিয়ে পরীক্ষা কেন্দ্রের মূল ফটক বন্ধ করে দেওয়ায় এবার পরীক্ষা দিতে পারেননি ২০ জনের মতো পরীক্ষার্থী। 

০৭:৩২ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

ফ্লাইং কারের প্রথম যাত্রী ফরাসি সংগীতের কিংবদন্তি

স্লোভাকিয়ার কোম্পানি ক্লেইনভিশনের ‘ফ্লাইং কার’ প্রথম যাত্রী হলেন ফরাসি সংগীত কিংবদন্তি জঁ-মিচেল জাঁ। আনকোরা নতুন প্রযুক্তি ব্যবহারে তার জুড়ি নেই। এ কারণেই স্লোভাকিয়ার পিস্ট্যানি আন্তর্জাতিক বিমানবন্দরে রেকর্ড ভাঙা এ গাড়িতে দুটি উড্ডয়নের সুযোগ যে তিনি লুফে নেবেন সেটি একরকম নিশ্চিতই ছিল। আর তা-ই হয়েছে।

০৭:৩০ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

ফ্লাইং কারের প্রথম যাত্রী ফরাসি সংগীতের কিংবদন্তি

স্লোভাকিয়ার কোম্পানি ক্লেইনভিশনের ‘ফ্লাইং কার’ প্রথম যাত্রী হলেন ফরাসি সংগীত কিংবদন্তি জঁ-মিচেল জাঁ। আনকোরা নতুন প্রযুক্তি ব্যবহারে তার জুড়ি নেই। এ কারণেই স্লোভাকিয়ার পিস্ট্যানি আন্তর্জাতিক বিমানবন্দরে রেকর্ড ভাঙা এ গাড়িতে দুটি উড্ডয়নের সুযোগ যে তিনি লুফে নেবেন সেটি একরকম নিশ্চিতই ছিল। আর তা-ই হয়েছে।

০৭:৩০ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

‘বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ এবং থাইল্যান্ডের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ, খাদ্য নিরাপত্তা, পর্যটন, জনস্বাস্থ্য, জ্বালানি এবং আইসিটি ক্ষেত্রে সহযোগিতা জোরদার করার সুযোগ রয়েছে।

০৭:২৯ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

যুক্তরাষ্ট্র না থাকলে বিশ্বের নেতৃত্ব দেবে কে, প্রশ্ন বাইডেনের 

যুক্তরাষ্ট্র যদি বিশ্বরাজনীতির মঞ্চ থেকে সরে আসে, তাহলে বিশ্বের নেতৃত্বে দেবে কে—এমন প্রশ্নই রেখেছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় মঙ্গলবার ফ্লোরিডায় এক নির্বাচনী প্রচারণা সভায় ডোনাল্ড ট্রাম্পকে ইঙ্গিত করে তিনি এই প্রশ্ন রাখেন।

০৫:১৭ পিএম, ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

যুক্তরাষ্ট্র না থাকলে বিশ্বের নেতৃত্ব দেবে কে, প্রশ্ন বাইডেনের 

যুক্তরাষ্ট্র যদি বিশ্বরাজনীতির মঞ্চ থেকে সরে আসে, তাহলে বিশ্বের নেতৃত্বে দেবে কে—এমন প্রশ্নই রেখেছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় মঙ্গলবার ফ্লোরিডায় এক নির্বাচনী প্রচারণা সভায় ডোনাল্ড ট্রাম্পকে ইঙ্গিত করে তিনি এই প্রশ্ন রাখেন।

০৫:১৬ পিএম, ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

গোপনে ইউক্রেনকে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র

ইউক্রেনের জন্য গোপনে দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। ইউক্রেন ইতিমধ্যে এসব অস্ত্র রুশ বাহিনীর বিরুদ্ধে ব্যবহার করতে শুরু করেছে। মার্কিন কর্মকর্তারা এসব তথ্য নিশ্চিত করেছেন।

০৫:১৪ পিএম, ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

নেতানিয়াহুর পদত্যাগ চান ন্যান্সি পেলোসি

যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট কংগ্রেসের নিম্নকক্ষ হাউস অব রিপ্রেজেন্টেটিভসের সাবেক স্পিকার ন্যান্সি পেলোসি মনে করেন, ইসরায়েলের কল্যাণের স্বার্থে প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর শিগগিরই পদত্যাগ করা উচিত। নেতানিয়াহুকে মধ্যপ্রাচ্যের শান্তির পথে বাধা বলেও উল্লেখ করেছেন তিনি।

০৪:৫৩ পিএম, ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

তীব্র তাপপ্রবাহের মধ্যেই রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নিচ্ছে শিক্ষা মন্ত্রণালয়। এজন্য সংশ্লিষ্ট দপ্তরগুলোতে স্কুল কলেজ খোলার প্রস্তুতি নিতে বলা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের একাধিক সূত্র এ তথ্য জানিয়েছে।

০৪:৫০ পিএম, ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার