সোমবার   ২০ মে ২০২৪   জ্যৈষ্ঠ ৫ ১৪৩১   ১২ জ্বিলকদ ১৪৪৫

সর্বশেষ:
ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা দিনের বেলায় মরুভূমির চেয়েও উত্তপ্ত চাঁদ ডেঙ্গুতে একদিনে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৩২৭ ৬ কংগ্রেসম্যানের চিঠির সত্যতা চ্যালেঞ্জ করে ২৬৭ প্রবাসী বাংলাদেশি অক্টোবরের মধ্যেই ‘আন্দোলনের ফসল’ ঘরে তুলতে চায় বিএনপি শর্তসাপেক্ষে নিউইয়র্কে মসজিদে আজানের অনুমতি বাংলাদেশ থেকে বিনা খরচে মালয়েশিয়া গেলেন ৩১ কর্মী খেলাপি ঋণ কমাতে কঠোর নির্দেশ জার্মানে পাঁচ বছর বাস করলেই পাওয়া যাবে নাগরিকত্ব বিএনপি-জাপা বৈঠক সিঙ্গাপুরে বাইডেন প্রশাসনকে হাসিনার কড়া বার্তা এবার হাসিনার পাশে রাশিয়া বঙ্গ সম্মেলনের ইতিহাসে ন্যাক্কারজনক ঘটনা স্টুডেন্ট লোন মওকুফ প্রস্তাব বাতিল বাংলাদেশিদের ওপর উপর্যুপরি হামলা যুক্তরাষ্ট্রের উচিত আগে নিজ দেশে মানবাধিকার রক্ষা করা: শেখ হাসিনা তামিমের অবসর অভিযোগের তীর পাপনের দিকে নিউইয়র্কে এখন চোরের উপদ্রুব যুক্তরাষ্ট্রের ২৪৭তম স্বাধীনতা দিবস উদযাপন এলিভেটেড এক্সপ্রেসওয়েতে হাতিরঝিলের ক্ষতি হবেই ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধবিরতি, পাঁচ দিনে নিহত ৩৫ যুক্তরাষ্ট্রে একের পর এক বন্দুক হামলার ঘটনা ঘটছে বাখমুত থেকে পিছু হটেছে সেনারা, স্বীকার করল রুশ প্রতিরক্ষা মন্ত্রণ ঘূর্ণিঝড় ‘মোখা’ সুপার সাইক্লোন হবে না, দাবি আবহাওয়া অধিদপ্তরের সুদানে যুদ্ধে সাড়ে ৪ লাখ শিশু বাস্তুচ্যুত : জাতিসংঘ পারস্য উপসাগরে সামরিক উপস্থিতি বাড়াচ্ছে যুক্তরাষ্ট্র দক্ষিণ এশিয়ায় খেলাপি ঋণে দ্বিতীয় বাংলাদেশ বিদ্যুৎ ও গ্যাস সংকটে সারা দেশে ভোগান্তি রুশ হামলা সামলে ফের বিদ্যুৎ রপ্তানি করতে যাচ্ছে ইউক্রেন রিজার্ভ সংকট, খাদ্যমূল্য বৃদ্ধির জন্য সরকারের দুর্বল নীতিও দায়ী পূজার ‘জিন’ একা দেখতে পারলেই মিলবে লাখ টাকা! সিরিয়ায় আর্টিলারি হামলা শুরু করেছে ইসরায়েল বাইডেন না দাঁড়ালে প্রার্থী হবেন কে নাইজেরিয়ায় ৭৪ জনকে গুলি করে হত্যা ভারতে বাড়ছে করোনা, বিধিনিষেধ জারি তিন রাজ্যে ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
১৯৯

জামিন পদ্ধতি কঠোর করতে উদ্যোগ নেয়ার ঘোষণা

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২৪  

হাইরাম মুনসারাতের জন্য ফান্ডরেইজিং

     
আজকাল রিপোর্ট -
বর্তমান জামিন পদ্ধতির সমালোচনা করে হাইরাম মুনসারাত বলেছেন, এসেম্বলিম্যান নির্বাচিত হতে পারলে জামিন প্রক্রিয়া সংশোধনে তিনি উদ্যোগ নেবেন। অপরাধীদের জামিন পদ্ধতিতে কঠোরতা আরোপ করে ‘বেইল রিফর্ম’ আইন পাশের উদ্যোগ নেবেন। তিনি বলেন, দুর্বল বেইল সিস্টেমের কারণে অপরাধীরা গ্রেফতার হয়েও পরদিন জামিন নিয়ে বেরিয়ে আসে। বেরিয়ে এসে তারা আবার অপরাধে জড়িয়ে পড়ে। এ কারণেই নিউইয়র্কে আইনশৃংখলার চরম অবনতি ঘটেছে। সাধারণ মানুষ নিরাপদে চলাফেরা করতে পারছে না।
গত সোমবার ৮ জানুয়ারি জ্যাকসন হাইটসে এনওয়াই ইন্স্যুরেন্স কার্যালয়ে তার জন্য আয়োজিত এক ফান্ডরেইজিং ডিনারে তিনি বক্তব্য রাখেন। হাইরাম মুনসারাতের জন্য এই ফান্ড রেইজিং-এর উদ্যোক্তা ছিলেন গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট ও সাপ্তাহিক আজকাল সম্পাদক শাহ নেওয়াজ। এতে উপস্থিত ছিলেন গোল্ডেন এজ হোম কেয়ারের ভাইস প্রেসিডেন্ট রানো নেওয়াজ, কমিউনিটি এক্টিভিস্ট ও স্ট্যাটেন আইল্যান্ড বাংলাদেশি লায়ন্স ক্লাবের প্রেসিডেন্ট কাজি নয়ন, নিউইয়র্ক বাংলাদেশি লায়ন্স ক্লাবের সাবেক সভাপতি ও কমিউনিটি বোর্ড মেম্বার আহসান হাবিব, বিশিষ্ট ব্যবসায়ী চন্দন গুপ্তা, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মনোয়ারুল ইসলাম, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনজুরুল ইসলাম, সাপ্তাহিক আজকালের মার্কেটিং প্রধান আবুবকর সিদ্দিক, নিউজ ২৪-এর নিউইয়র্ক প্রতিনিধি মোস্তফা অনিক রাজ, ডিজএবলড ভ্যাটার্নস কামাল আবু নাসের, সাংবাদিক এসএনএম সজল ও মোঃ নাবিল। অনুষ্ঠানটি পরিচালনা করেন জ্যামাইকা বাংলাদেশ এসোসিয়েশনের (জেবিএ) সাধারণ সম্পাদক সৈয়দ রাব্বি।
ফান্ডরেইজিংয়ের উদ্যোক্তা শাহ নেওয়াজ হাইরাম মুনসারাতকে স্বাগত জানিয়ে বলেন, আমার সবগুলো প্রতিষ্ঠানের পুরো টিম মুনসারাতের জন্য কাজ করবে। আমরা আজ একটি প্রতীকি ফান্ডরেইজিংয়ের আয়োজন করেছি। এটি শুরু মাত্র। নির্বাচনের দিন পর্যন্ত আমরা তার সাথে থাকবো। এই নির্বাচনে আমাদের বিজয় ছিনিয়ে আনতে হবে।
উল্লেখ্য, হাইরাম মুনসারাত নিউইয়র্ক স্টেট এসেম্বলি ডিস্ট্রিক্ট ৩৫ থেকে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন। করোনা, রিগো পার্ক, ইস্ট এলমহাস্ট ও ফরেস্ট হিল নিয়ে ডিস্ট্রিক্ট ৩৫ নির্বাচনী এলাকা গঠিত। তিনি বলেন, এই এলাকার ৫২ ভাগ ভোটার ল্যাটিনো আমেরিকান ও ২৭ ভাগ দক্ষিণ এশীয়। এই দুটো এথনিক গ্রুপ কাজ করলে বিজয় সুনিশ্চিত। আগামী ২৫ জুন এই ডিস্ট্রিক্টে ডেমোক্র্যাটিক প্রাইমারি নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি সকল বাংলাদেশিকে ভোট কেন্দ্রে যাবার আহবান জানান। তিনি বলেন, গত ২৫ বছর যাবৎ আপনাদের সাথে রয়েছি। রোববারে ফ্রি পার্কিং আইন আমার উত্থাপিত বিলেই সিটি কাউন্সিলে পাশ হয়েছে। তিনি বলেন, আমি জিতলে বাংলাদেশিরাই জিতবে। আমি বাংলাদেশিদেরই একজন।  
নিউইয়র্কের আইন শৃংখলা প্রশ্নে তিনি বলেন, আমি পুলিশকে ডিফান্ড করার বিপক্ষে। সিটির আইনশৃংখলা উন্নয়নে আরও ৩০ ভাগ বেশি পুলিশ নিয়োগ দিতে হবে। পুলিশের জন্য বেশি ফান্ড বরাদ্দ রাখতে হবে। রাস্তায় টহল বাড়াতে হবে। তবেই সিটিতে মানুষ নিরাপদে চলাফেরা করতে পারবে।

 

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর