শনিবার   ২৭ জুলাই ২০২৪   শ্রাবণ ১২ ১৪৩১   ২০ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ যুক্তরাষ্ট্রে ব্যয়বহুল সফরে ২৬ ব্যাংক এমডি যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ সাবেক সেনাপ্রধান ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা দিনের বেলায় মরুভূমির চেয়েও উত্তপ্ত চাঁদ ডেঙ্গুতে একদিনে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৩২৭ ৬ কংগ্রেসম্যানের চিঠির সত্যতা চ্যালেঞ্জ করে ২৬৭ প্রবাসী বাংলাদেশি অক্টোবরের মধ্যেই ‘আন্দোলনের ফসল’ ঘরে তুলতে চায় বিএনপি শর্তসাপেক্ষে নিউইয়র্কে মসজিদে আজানের অনুমতি বাংলাদেশ থেকে বিনা খরচে মালয়েশিয়া গেলেন ৩১ কর্মী খেলাপি ঋণ কমাতে কঠোর নির্দেশ জার্মানে পাঁচ বছর বাস করলেই পাওয়া যাবে নাগরিকত্ব বিএনপি-জাপা বৈঠক সিঙ্গাপুরে বাইডেন প্রশাসনকে হাসিনার কড়া বার্তা এবার হাসিনার পাশে রাশিয়া বঙ্গ সম্মেলনের ইতিহাসে ন্যাক্কারজনক ঘটনা স্টুডেন্ট লোন মওকুফ প্রস্তাব বাতিল বাংলাদেশিদের ওপর উপর্যুপরি হামলা যুক্তরাষ্ট্রের উচিত আগে নিজ দেশে মানবাধিকার রক্ষা করা: শেখ হাসিনা তামিমের অবসর অভিযোগের তীর পাপনের দিকে নিউইয়র্কে এখন চোরের উপদ্রুব যুক্তরাষ্ট্রের ২৪৭তম স্বাধীনতা দিবস উদযাপন এলিভেটেড এক্সপ্রেসওয়েতে হাতিরঝিলের ক্ষতি হবেই ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধবিরতি, পাঁচ দিনে নিহত ৩৫ যুক্তরাষ্ট্রে একের পর এক বন্দুক হামলার ঘটনা ঘটছে বাখমুত থেকে পিছু হটেছে সেনারা, স্বীকার করল রুশ প্রতিরক্ষা মন্ত্রণ ঘূর্ণিঝড় ‘মোখা’ সুপার সাইক্লোন হবে না, দাবি আবহাওয়া অধিদপ্তরের সুদানে যুদ্ধে সাড়ে ৪ লাখ শিশু বাস্তুচ্যুত : জাতিসংঘ পারস্য উপসাগরে সামরিক উপস্থিতি বাড়াচ্ছে যুক্তরাষ্ট্র দক্ষিণ এশিয়ায় খেলাপি ঋণে দ্বিতীয় বাংলাদেশ বিদ্যুৎ ও গ্যাস সংকটে সারা দেশে ভোগান্তি রুশ হামলা সামলে ফের বিদ্যুৎ রপ্তানি করতে যাচ্ছে ইউক্রেন রিজার্ভ সংকট, খাদ্যমূল্য বৃদ্ধির জন্য সরকারের দুর্বল নীতিও দায়ী পূজার ‘জিন’ একা দেখতে পারলেই মিলবে লাখ টাকা! সিরিয়ায় আর্টিলারি হামলা শুরু করেছে ইসরায়েল বাইডেন না দাঁড়ালে প্রার্থী হবেন কে নাইজেরিয়ায় ৭৪ জনকে গুলি করে হত্যা ভারতে বাড়ছে করোনা, বিধিনিষেধ জারি তিন রাজ্যে ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
১১১

নিউইয়র্ক মাতালো সোলসের কনসার্ট

আজকাল রিপোর্ট -

প্রকাশিত: ৮ জুন ২০২৪  


      
      

নিউইয়র্ক মাতিয়ে গেল বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড সোলস। সোলসের প্রাণপুরুষ পার্থ বড়–য়া গান ধরলেই দর্শকরা গেয়ে উঠেছেন প্রিয় গানগুলো। যেন সোলসের গানগুলো দর্শকদের হৃদয় জুড়ে রয়েছে। গোল্ডেন এজ হোম কেয়ার আয়োজিত সোলসের এই সঙ্গীতানুষ্ঠানের উপলক্ষ ছিল তাদেও ৫০ বছর পূর্তি। মহা ধূমধামের সাথে সোলস এই আমেরিকার বুকে  উদযাপন করলো তাদের ৫০ বছর পূর্তি। বিভিন্ন বয়সের সঙ্গীতানুরাগী মানুষের সমাগম ঘটে এ অনুষ্ঠানে। সোলসের ভোকাল হিসাবে গেয়েছেন পার্থ বড়–য়া। তিনি এই ব্যান্ডকে এগিয়ে নিয়ে চলেছেন এবং গান গেয়ে চলেছেন ৩৭ বছর ধরে।
২ জুন রোববার জ্যামাইকার দ্য সেন্ট লুইস মেরী একাডেমীর হলে সোলস এর ‘লাইভ ইন কনসার্ট’ অনুষ্ঠিত হয়। কনসার্টে সোলসের একক সংগীত পরিবেশনা ছিল। সেই সাথে ছিল সোলসের এক সময়ের ভোকালিস্ট তাজুল ইমামের গান। তিনিও মঞ্চে একটি সংগীত পরিবেশন করেন। একটি গান পার্থের সাথে ডুয়েট করেছেন। বাকি সব গান একাই করেছেন পার্থ বড়ুয়া। তিনি একের পর এক গান গেয়েছেন। মাঝেমধ্যেই দর্শকরা স্টেজের সামনে এসে নেচে গেয়ে মাতিয়ে তুলছিলেন। আয়োজকদের তা সামাল দিতেও বেগ পেতে হয়েছে। পার্থ যখন মঞ্চে একের পর এক সঙ্গীত পরিবেশন করতে থাকেন তখন দর্শকরা তার সাথে গলা মেলাতে থাকেন। কেন এই নিঃসঙ্গতা, কেন এই মৌনতা, মন শুধু মন ছুঁেয়ছে, মেলায় যাইরে, ঘুম ভাঙ্গা শহরে, এই মুখরিত জীবনের, রিমঝিম বৃষ্টি ঝরে ও ব্যস্ততা আমাকে দেয় না অবসর গানগুলো দর্শক শ্রোতাকে নিয়ে যায় পুরনো দিনগুলোতে। অনুষ্ঠানে এক সময়ে সোলসের ভোকাল গীতিকার তাজুল ইমামকে মঞ্চে ডেকে নেন পার্থ।  তাজুল ইমাম সোলসের প্রতি ও পার্থ বড়–য়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
সোলসের কনসার্টের সাথে সম্পৃক্ত ছিল গোল্ডেন এজ হোম কেয়ার। পাওয়ার্ড বাই রিভারটেল, গ্র্যান্ড স্পন্সর উৎসব ডট কম, সেইভ দ্য স্মাইল। গ্রান্ড স্পন্সর ছিলেন নূরুল আজিম, মোহাম্মদ বি হোসেন বেলাল।  হল ছিল দর্শক সমাগমে পূর্ণ। অনেকেব দাঁড়িয়ে অনুষ্ঠান উপভোগ করেন।
অনুষ্ঠানটি আয়োজন করে দেশী মিউজিক এ্যান্ড ইন্টারটেইনমেন্ট এনওয়াই ইনক এবং গ্যালাক্সি মিডিয়া। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল সাপ্তাহিক আজকাল ও ঠিকানা।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিউইয়র্কে নিযুক্ত বাংলাদেশ কনসাল জেনারেল মোঃ নাজমুল হুদা। সোলসের পক্ষ থেকে অতিথিদের পুরষ্কার দেয়া হয়। পুরষ্কার প্রাপ্তরা হলেন শাহ নেওয়াজ, তাজুল ইমাম, রায়হান জামান, নুরুল আজিম, রিভারটেলের সিইও রুহিন হোসেন ও গ্যালাক্সি মিডিয়ার বদরুদ্দোজা সাগর।

 

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল