শুক্রবার   ২৪ মে ২০২৪   জ্যৈষ্ঠ ৯ ১৪৩১   ১৬ জ্বিলকদ ১৪৪৫

সর্বশেষ:
ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা দিনের বেলায় মরুভূমির চেয়েও উত্তপ্ত চাঁদ ডেঙ্গুতে একদিনে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৩২৭ ৬ কংগ্রেসম্যানের চিঠির সত্যতা চ্যালেঞ্জ করে ২৬৭ প্রবাসী বাংলাদেশি অক্টোবরের মধ্যেই ‘আন্দোলনের ফসল’ ঘরে তুলতে চায় বিএনপি শর্তসাপেক্ষে নিউইয়র্কে মসজিদে আজানের অনুমতি বাংলাদেশ থেকে বিনা খরচে মালয়েশিয়া গেলেন ৩১ কর্মী খেলাপি ঋণ কমাতে কঠোর নির্দেশ জার্মানে পাঁচ বছর বাস করলেই পাওয়া যাবে নাগরিকত্ব বিএনপি-জাপা বৈঠক সিঙ্গাপুরে বাইডেন প্রশাসনকে হাসিনার কড়া বার্তা এবার হাসিনার পাশে রাশিয়া বঙ্গ সম্মেলনের ইতিহাসে ন্যাক্কারজনক ঘটনা স্টুডেন্ট লোন মওকুফ প্রস্তাব বাতিল বাংলাদেশিদের ওপর উপর্যুপরি হামলা যুক্তরাষ্ট্রের উচিত আগে নিজ দেশে মানবাধিকার রক্ষা করা: শেখ হাসিনা তামিমের অবসর অভিযোগের তীর পাপনের দিকে নিউইয়র্কে এখন চোরের উপদ্রুব যুক্তরাষ্ট্রের ২৪৭তম স্বাধীনতা দিবস উদযাপন এলিভেটেড এক্সপ্রেসওয়েতে হাতিরঝিলের ক্ষতি হবেই ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধবিরতি, পাঁচ দিনে নিহত ৩৫ যুক্তরাষ্ট্রে একের পর এক বন্দুক হামলার ঘটনা ঘটছে বাখমুত থেকে পিছু হটেছে সেনারা, স্বীকার করল রুশ প্রতিরক্ষা মন্ত্রণ ঘূর্ণিঝড় ‘মোখা’ সুপার সাইক্লোন হবে না, দাবি আবহাওয়া অধিদপ্তরের সুদানে যুদ্ধে সাড়ে ৪ লাখ শিশু বাস্তুচ্যুত : জাতিসংঘ পারস্য উপসাগরে সামরিক উপস্থিতি বাড়াচ্ছে যুক্তরাষ্ট্র দক্ষিণ এশিয়ায় খেলাপি ঋণে দ্বিতীয় বাংলাদেশ বিদ্যুৎ ও গ্যাস সংকটে সারা দেশে ভোগান্তি রুশ হামলা সামলে ফের বিদ্যুৎ রপ্তানি করতে যাচ্ছে ইউক্রেন রিজার্ভ সংকট, খাদ্যমূল্য বৃদ্ধির জন্য সরকারের দুর্বল নীতিও দায়ী পূজার ‘জিন’ একা দেখতে পারলেই মিলবে লাখ টাকা! সিরিয়ায় আর্টিলারি হামলা শুরু করেছে ইসরায়েল বাইডেন না দাঁড়ালে প্রার্থী হবেন কে নাইজেরিয়ায় ৭৪ জনকে গুলি করে হত্যা ভারতে বাড়ছে করোনা, বিধিনিষেধ জারি তিন রাজ্যে ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
নিউইয়র্কে নিরাপত্তা দাবিতে প্রবাসীদের সমাবেশ

নিউইয়র্কে নিরাপত্তা দাবিতে প্রবাসীদের সমাবেশ

নিউইয়র্ক সিটির কুইন্সের জনপদ নিরাপত্তাহীনতায় নিপতিত হয়েছে। একাকী পথ চলতে অনেকে স্বাচ্ছন্দবোধ করেন না। এমন কী দোকানের ভেতরেও স্বস্তিতে দায়িত্ব পালন করতে পারছেন না মালিক-কর্মচারিরা। বিশেষ করে ওজোনপার্ক যেন দুবৃত্তদের অভয়ারণ্য। প্রায় দিনই এই এলাকায় প্রবাসীরা আক্রান্ত হচ্ছেন দিন-দুপুরে এবং রাতের আধারে।

০৬:১২ পিএম, ২৩ মে ২০২৪ বৃহস্পতিবার

নিউইয়র্কে এশিয়ান প্রভাবশালীর তালিকায় ৩ বাংলাদেশি

নিউইয়র্কে এশিয়ান প্রভাবশালীর তালিকায় ৩ বাংলাদেশি

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটি অ্যান্ড স্টেট পরিচালিত ‘এশিয়ান প্রভাবশালী-১০০’ তালিকায় স্থান পেয়েছেন তিন বাংলাদেশি। তারা হলেন- বাংলাদেশি বংশোদ্ভূত প্রথম নিউইয়র্ক সিটি কাউন্সিল সদস্য শাহানা হানিফ, অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান-আমেরিকা লেবার এ্যাসাল’র ন্যাশনাল প্রেসিডেন্ট মাফ মিসবাহউদ্দিন এবং দে সি ব্লু এনওয়াই’র প্রেসিডেন্ট তানবির চৌধুরী। 

০২:৫৬ পিএম, ২২ মে ২০২৪ বুধবার

নিউইয়র্কের ক্ষুদ্র ব্যবসায়ীদের রক্ষায় নতুন আইন পাস

নিউইয়র্কের ক্ষুদ্র ব্যবসায়ীদের রক্ষায় নতুন আইন পাস

নিউইয়র্কে দোকানিদের আঘাত করলে সর্বোচ্চ ৪ বছরের জেল খাটতে হবে। রাজ্যের ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠানে চুরি ও কর্মচারিদের ওপর হামলা রোধে নিউইয়র্ক স্টেট বাজেটে এ ধরনের বিল সংযুক্ত করা হয়েছে। স্টেট সিনেটর জেসিকা স্কারসেলা স্পানটন বিলটি পেশ করেন। গর্ভনর ক্যাথি হোকুল ইতোমধ্যেই আইনটিতে স্বাক্ষর করেছেন। 

০২:৫৩ পিএম, ২২ মে ২০২৪ বুধবার

ডেমোক্রেটিক প্রাইমারীতে বিচারক পদে জনসন ও ডোশি প্রার্থী

ডেমোক্রেটিক প্রাইমারীতে বিচারক পদে জনসন ও ডোশি প্রার্থী

নিউইয়র্ক সিটি ডেমোক্রেটিক প্রাইমারীতে বাংলাদেশীদের ঘনিষ্ট দুই প্রার্থী এবার বিচারক পদে লড়ছেন। এরমধ্যে রয়েছেন বর্তমান নিউ ইয়র্ক স্টেট সুপ্রীম কোর্ট জাজ কাসান্দ্রা জনসন ও সিভিল কোর্ট জাজ পদে সাউথ এশিয়ান প্রার্থী আমিশ আর ডোশি। আগামী ২৫ জুন অনুষ্ঠিত হবে এই প্রাইমারী। এতে বর্তমান সুপ্রীম কোর্ট জাজ কাসান্দ্রা জনসন সারোগেট জাজ এবং আমিশ ডোশি সিভিল কোর্ট জাজ পদে লড়ছেন।

০৮:৪৯ পিএম, ২০ মে ২০২৪ সোমবার

সিনিয়র হোমে বাজেট ঘটাতি

সিনিয়র হোমে বাজেট ঘটাতি

নিউইয়র্ক সিটির বয়স্কদের আবাসস্থল সিনিয়র হোমে বাজেট ঘাটতি দেখা দিয়েছে। সিনিয়র হোমের অনেক কিছুতেই বাজেট কাঁটছাঁট করতে হচ্ছে। বাজেট ঘাটতির কারণে ইতোমধ্যে সিকিউরিটি গার্ড প্রত্যাহারের সিদ্ধান্ত নিতে চলেছে নিউইয়র্ক সিটি হাউজিং অথরিটি। বর্তমানে সিটির ৫৫টি সিনিয়র হোমে আনআর্মড গার্ড মোতায়েনের ব্যবস্থা রয়েছে। সিকিউরিটি গার্ডরা দিনে-রাতে আট ঘণ্টা করে সেখানে ডিউটি করেন। এতে বছরে ৭ মিলিয়ন ডলার খরচ হয়। কিন্তু বাজেট সংকটের কারণে এ প্রোগ্রাম বাতিল করে ঘাটতি পূরণের পথে হাঁটছে হাউজিং অথরিটি।

০৪:২৩ এএম, ১৮ মে ২০২৪ শনিবার

যুক্তরাষ্ট্র প্রবাসীদের দেওয়া হবে এনআইডি

যুক্তরাষ্ট্র প্রবাসীদের দেওয়া হবে এনআইডি

আগামী সেপ্টেম্বরের মধ্যেই নিউইয়র্কের বাংলাদেশ কনস্যুলেটের অফিস স্থানান্তর করা হবে। কনস্যুলেট অফিসে যারা সেবা নিতে আসেন তাদের সুবিধার জন্যই অফিস অন্য জায়গায় নিয়ে যাওয়া হচ্ছে।
বাংলাদেশের ও প্রবাসী বাংলাদেশীদের স্বার্থ সংরক্ষণ, নিউয়র্কের বিরাজমান পরিস্থিতি এবং কনস্যুলেট জেনারেলের সেবাসহ প্রাসঙ্গিক বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় অনুষ্ঠানে নিউইয়র্কের বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল নাজমুল হুদা অফিস স্থানান্তরের এই ঘোষণা দেন।

০৪:১৮ এএম, ১৮ মে ২০২৪ শনিবার

বাংলাদেশিকে বন্দুক ঠেকিয়ে ডাকাতি
ওজোন পার্ক

বাংলাদেশিকে বন্দুক ঠেকিয়ে ডাকাতি

বাংলাদেশি অধ্যুষিত ওজোন পার্ক এলাকার এক দুর্ধর্ষ ডাকাতির শিকার হয়েছেন একজন বাংলাদেশি দোকানি। গত ১৩ মে রাত সাড়ে নয়টার দিকে সংঘঠিত এ ঘটনায় বন্দুকের মুখে বাংলাদেশি দোকানি আখলাকুর রহমানকে জিম্মি করে ১০ হাজার ডলারের বেশি নগদ অর্থ, মোবাইল ও ওয়ালেট ছিনিয়ে নেয় ডাকাতরা। এ ঘটনার প্রতিবাদে আজ শুক্রবার ব্যবসায়ী ও কমিউনিটির সদস্যরা এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছেন।

০৪:০৩ এএম, ১৮ মে ২০২৪ শনিবার

নিউইয়র্কে মুসলিম বিদ্বেষ চরমে

নিউইয়র্কে মুসলিম বিদ্বেষ চরমে

নিউইয়র্কের কুইন্সের সাউথ জ্যামাইকায় নিজ বাসার দিকে যাচ্ছিলেন ১৫ বছর বয়সী এক কিশোর। এ সময় আগস্ট মার্টিন হাইস্কুলের পাশে অজ্ঞাত এক ব্যক্তি ছাত্রটির মাথায় ছুরি দিয়ে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। ১৫ মে বুধবার বেলা আড়াইটায় ১১২ এভিনিউর  সাউথ জ্যামাইকাতে এই ঘটনা ঘটেছে।

০৪:০০ এএম, ১৮ মে ২০২৪ শনিবার

নিউ ইয়র্ক বাংলা বইমেলায় দশ হাজার নতুন বই

নিউ ইয়র্ক বাংলা বইমেলায় দশ হাজার নতুন বই

নিউইয়র্ক আন্তর্জাতিক বাংলা বই মেলায় ১০ হাজার নতুন বই নিয়ে উপস্থিত থাকবে অন্তত ৪০ টি প্রকাশনা সংস্থা। ১৪ মে জ্যাকসন হাইটসে এক মতবিনিময় সভায় এ কথা জানিয়েছে আয়োজক সংগঠন মুক্তধারা ফাউন্ডেশন । ২৪ মে শুক্রবার থেকে শুরু হচ্ছে চারদিনব্যাপী ৩৩তম নিউইয়র্ক আন্তর্জাতিক বাংলা বইমেলা। 

০৮:০৮ পিএম, ১৬ মে ২০২৪ বৃহস্পতিবার

নিউইয়র্ক শহরে কোটিপতি ৩ লাখ ৫৯ হাজার ৫০০ জন

নিউইয়র্ক শহরে কোটিপতি ৩ লাখ ৫৯ হাজার ৫০০ জন

বিশ্বের সবচেয়ে ধনী শহর নিউইয়র্ক সিটি। শহরটিতে ৩ লাখ ৫৯ হাজার ৫০০ জন কোটিপতি এবং শত কোটি টাকার মালিক- এমন ব্যক্তি রয়েছেন ৬০ জন। হেনলি অ্যান্ড পার্টনার্সের সাম্প্রতিক গবেষণায় এই তথ্য উঠে এসেছে। গবেষণাটিতে সহযোগিতা করেছে সম্পদবিষয়ক গবেষণা প্রতিষ্ঠান নিউ ওয়ার্ল্ড ওয়েলথ।

০৫:৩২ পিএম, ১৫ মে ২০২৪ বুধবার

নিউইয়র্কে আওয়ামী লীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত

নিউইয়র্কে আওয়ামী লীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে মহানগর আওয়ামী লীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।

০৪:৪০ পিএম, ১৪ মে ২০২৪ মঙ্গলবার

যুক্তরাষ্ট্রের এমআইটিতে চড়াও পুলিশ, শিক্ষার্থীদের বহিষ্কার

যুক্তরাষ্ট্রের এমআইটিতে চড়াও পুলিশ, শিক্ষার্থীদের বহিষ্কার

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি আগ্রাসন বন্ধে ক্যাম্পাসে তাঁবু গেড়ে বিক্ষোভ করছেন যুক্তরাষ্ট্রের অন্যতম নামী শিক্ষাপ্রতিষ্ঠান ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজির (এমআইটি) শিক্ষার্থীরা। গত শুক্রবার ভোরে ক্যাম্পাসে পুলিশ ডেকে তাঁবু গুঁড়িয়ে দেয় কর্তৃপক্ষ।

০৭:৫২ পিএম, ১২ মে ২০২৪ রোববার

হাডসনের নীচে ৯ মাইল দীর্ঘ নতুন টানেল
নভেম্বরে শুরু হয়েছে কাজ

হাডসনের নীচে ৯ মাইল দীর্ঘ নতুন টানেল

হাডসন নদীর নীচ দিয়ে ৯ মাইল দীর্ঘ টানেল তৈরি হচ্ছে। যা নিউইয়র্কের ম্যানহাটান ও নিউজার্সির নর্থ বারগেন পর্যন্ত দির্ঘায়িত হবে। গত বছর নভেম্বর থেকেই এর কাজ শুরু হয়েছে। এই টানেলের জন্য বরাদ্দ ধরা হয়েছে ১৬ বিলিয়ন ডলার। যার ১২ বিলিয়ন ডলার দিচ্ছে ফেডারেল সরকার। বাকী ৪ বিলিয়ন ডলার দেবে নিউইয়র্ক ও নিউজার্সি স্টেট গর্ভনমেন্ট। ব্রীজ ও টানেল নির্মাণে আমেরিকার ইতিহাসে এটিই হবে সবচেয়ে ব্যয়বহুল প্রকল্প।

০২:০৩ এএম, ১১ মে ২০২৪ শনিবার

ব্রংকসে হচ্ছে চারটি নতুন স্টেশন
মেট্রো নর্থ ট্রেন যাবে পেন স্টেশনে

ব্রংকসে হচ্ছে চারটি নতুন স্টেশন

মেট্রো নর্থ ট্রেন যাবে পেন স্টেশনে। ২০২৭ নাগাদ এ সার্ভিস চালু হবে। এখন এ ট্রেন যাতায়াত করে শুধু গ্রান্ড সেন্ট্রাল স্টেশন পর্যন্ত। পেন স্টেশন পর্যন্ত এ সার্ভিস সম্প্রসারিত হলে ব্রংকসবাসীরা অতিরিক্ত সুবিধা পাবে।
মেট্রো নর্থের নিউ হ্যাভেন লাইনে ব্রংকসের ভেতরে চারটি নতুন স্টেশন তৈরি হচ্ছে।

০২:০১ এএম, ১১ মে ২০২৪ শনিবার

ক্ষুদ্র ব্যবসায়ীদের রক্ষায় আইন
দোকানীদের আঘাত করলে ৪ বছর জেল

ক্ষুদ্র ব্যবসায়ীদের রক্ষায় আইন

দোকানীদের আঘাত করলে সর্বোচ্চ ৪ বছরের জেল খাটতে হবে। নিউইয়র্ক স্টেটের ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠানে চুরি ও কর্মচারিদের ওপর হামলা রোধে নিউইয়র্ক স্টেট বাজেটে এ ধরনের বিল সংযুক্ত করা হয়েছে। স্টেট সিনেটর জেসিকা স্কারসেলা স্পানটন এই বিলটি পেশ করেন। গর্ভনর ক্যাথি হোকুল ইতোমধ্যেই আইনটি স্বাক্ষর করেছেন।

০২:০১ এএম, ১১ মে ২০২৪ শনিবার

সিটিতে বাড়ছে পানির বিল

সিটিতে বাড়ছে পানির বিল

নিউইয়র্ক সিটিতে পানি ও স্যুয়ারেজ বিল বাড়ছে। এতে সিটির বাসিন্দাদের গড়ে ৮ থেকে ১০ ভাগ অতিরিক্ত অর্থ গুণতে হবে পানি ও সুয়ারেজ বিল প্রদানে। মেয়র অফিস জানিয়েছে, সিটির সুয়ারেজ লাইন মেইনট্যানেন্স ও আপগ্রেড করতেই এ বিল বাড়ানো হচ্ছে। এ জন্য খরচ লাগবে ১.৪ বিলিয়ন ডলারের মতো। সিটি কর্মকর্তারা বলেছেন, আমেরিকার অনেক বড় বড় শহরের তুলনায় নিউইয়র্কের পানির বিল অনেক কম। আর গুণ ও মানগত দিক থেকে এই শহরের পানি অন্যানদের তুলনায় উৎকৃষ্ট।

০১:৫৯ এএম, ১১ মে ২০২৪ শনিবার

নিউইয়র্কে রেট না বাড়ায় প্রেরণকারীরা হতাশ

নিউইয়র্কে রেট না বাড়ায় প্রেরণকারীরা হতাশ

বাংলাদেশে সরকারীভাবে হঠাৎ করে ডলারের দাম বেড়েছে। এক ডলার এখন ১১৭ টাকা। খোলাবাজারে এর দাম আরও বেশি। গত বুধবার এ ঘোষণার একদিন পরও নিউইয়র্কে ডলারের দাম প্রায় আগের মতোই রয়ে গেছে। এতে ডলার প্রেরণকারীরা যথাযথ মূল্য পাচ্ছেন না। এ নিয়ে রেমিট্যান্স প্রেরণকারীদের মধ্যে দেখা দিয়েছে হতাশা।

০১:৫৪ এএম, ১১ মে ২০২৪ শনিবার

নিউইয়র্কের টাইমস স্কোয়ারে লাল-সুবজ শাড়িতে বাংলাদেশকে উপস্থাপন

নিউইয়র্কের টাইমস স্কোয়ারে লাল-সুবজ শাড়িতে বাংলাদেশকে উপস্থাপন

নিউইয়র্ক সিটিতে বিশ্বখ্যাত টাইমস স্কয়ারে ‘শাড়ি গোজ গ্লোবাল’ অনুষ্ঠানে অংশ নেন বাঙালিসহ ৫ শতাধিক নারী। বিশ্বব্যাপী শাড়িকে সংস্কৃতি এবং ঐতিহ্য’র গুরুত্বপূর্ণ অংশ হিসেবে পরিচিত করা, নারীর ক্ষমতায়ন এবং তাঁত শিল্পকে বাঁচিয়ে রাখার লক্ষ্যে এই উদ্যোগ গ্রহণ করে 'ব্রিটিশ ওইমেন ইন শাড়িজ' নামে যুক্তরাজ্যের একটি সংগঠন।

০৩:০০ পিএম, ৯ মে ২০২৪ বৃহস্পতিবার

যে শহরে লাখ লাখ কোটিপতি

যে শহরে লাখ লাখ কোটিপতি

বিশ্বের সবচেয়ে ধনী শহর যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটি। শহরটিতে ৩ লাখ ৫৯ হাজার ৫০০ জন কোটিপতি এবং ৬০ জন শতকোটিপতি বাস করেন। হেনলি অ্যান্ড পার্টনার্সের সাম্প্রতিক গবেষণায় এ তথ্য উঠে এসেছে। গবেষণাটিতে সহযোগিতা করেছে সম্পদবিষয়ক গবেষণা প্রতিষ্ঠান নিউ ওয়ার্ল্ড ওয়েলথ।

০৫:০১ পিএম, ৮ মে ২০২৪ বুধবার

যে শহরে লাখ লাখ কোটিপতি

যে শহরে লাখ লাখ কোটিপতি

বিশ্বের সবচেয়ে ধনী শহর যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটি। শহরটিতে ৩ লাখ ৫৯ হাজার ৫০০ জন কোটিপতি এবং ৬০ জন শতকোটিপতি বাস করেন। হেনলি অ্যান্ড পার্টনার্সের সাম্প্রতিক গবেষণায় এ তথ্য উঠে এসেছে। গবেষণাটিতে সহযোগিতা করেছে সম্পদবিষয়ক গবেষণা প্রতিষ্ঠান নিউ ওয়ার্ল্ড ওয়েলথ।

০৪:৫৯ পিএম, ৮ মে ২০২৪ বুধবার

নিউইয়র্ক বাসীদের জন্য দুঃসংবাদ

নিউইয়র্ক বাসীদের জন্য দুঃসংবাদ

নিউ ইয়র্ক বাসীদের জন্য দুঃসংবাদ রয়েছে। বিনামূল্যে বাসসেবা বাজেট না থাকায় শহরটিতে বন্ধ হয়ে যাচ্ছে বিনামূল্যে বাসসেবা। এমটিএ এখনও এই বিষয়ে নির্দিষ্ট কোন সময় না জানালেও চলতি বছরের শেষের দিকে এটি বন্ধ হওয়ার সম্ভাবন রয়েছে।

০৩:০২ পিএম, ৭ মে ২০২৪ মঙ্গলবার

নিউইয়র্কে চালু হচ্ছে যানজট টোল

নিউইয়র্কে চালু হচ্ছে যানজট টোল

নিউইয়র্ক সিটির ম্যানহাটানে ৩০ জুন মধ্যরাতের পর থেকে চালু হচ্ছে যানজট টোল। প্রায় দুই দশক ধরে অব্যাহত বিতর্ক ও তুমুল আলোচনার পর মেট্রোপলিটন ট্রান্সপোর্ট অথিরিটির প্রধান নির্বাহী জানো লিবার টোল চালুর ঘোষণা দিলেন।

০২:৫৯ পিএম, ৭ মে ২০২৪ মঙ্গলবার

নিউইয়র্কে বাংলাদেশি হত্যার ভিডিও প্রকাশ

নিউইয়র্কে বাংলাদেশি হত্যার ভিডিও প্রকাশ

নিউইয়র্কে নিজ বাড়ির রান্নাঘরে বাংলাদেশি উইন রোজারিও (১৯) নামের বাংলাদেশি তরুণকে দুই পুলিশ গুলি করে হত্যা করার ৩৬ দিন পর ৩ মে পুলিশের বডি ক্যামেরার ফুটেজ প্রকাশ করেছেন নিউইয়র্ক স্টেটের অ্যাটর্নি জেনারেল (এজি) লেটিশা জেমস। 

০৬:৫৭ পিএম, ৫ মে ২০২৪ রোববার

বাফেলোতে নিহত দুই বাংলাদেশির পরিবার পেলেন শুধুই ‘সান্ত্বনা’

বাফেলোতে নিহত দুই বাংলাদেশির পরিবার পেলেন শুধুই ‘সান্ত্বনা’

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাফেলোতে বন্দুকধারীর গুলিতে নিহত দুই বাংলাদেশির পরিবার পেলেন শুধুই ‘সরকারি সান্ত্বনা’। নিউইয়র্কের কনসাল জেনারেল নাজমুল হুদা বুধবার বাফেলো সিটিতে গিয়ে আবু সালেহ মোহাম্মদ ইউসুফের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেন। নিহত বাবুল মিয়ার পরিবার জানাজার জন্য মেরিল্যান্ডে অবস্থান করায় তাদের সঙ্গে দেখা হয়নি। 

০৫:৩৪ পিএম, ৪ মে ২০২৪ শনিবার

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল