শনিবার   ২৭ জুলাই ২০২৪   শ্রাবণ ১২ ১৪৩১   ২০ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ যুক্তরাষ্ট্রে ব্যয়বহুল সফরে ২৬ ব্যাংক এমডি যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ সাবেক সেনাপ্রধান ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা দিনের বেলায় মরুভূমির চেয়েও উত্তপ্ত চাঁদ ডেঙ্গুতে একদিনে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৩২৭ ৬ কংগ্রেসম্যানের চিঠির সত্যতা চ্যালেঞ্জ করে ২৬৭ প্রবাসী বাংলাদেশি অক্টোবরের মধ্যেই ‘আন্দোলনের ফসল’ ঘরে তুলতে চায় বিএনপি শর্তসাপেক্ষে নিউইয়র্কে মসজিদে আজানের অনুমতি বাংলাদেশ থেকে বিনা খরচে মালয়েশিয়া গেলেন ৩১ কর্মী খেলাপি ঋণ কমাতে কঠোর নির্দেশ জার্মানে পাঁচ বছর বাস করলেই পাওয়া যাবে নাগরিকত্ব বিএনপি-জাপা বৈঠক সিঙ্গাপুরে বাইডেন প্রশাসনকে হাসিনার কড়া বার্তা এবার হাসিনার পাশে রাশিয়া বঙ্গ সম্মেলনের ইতিহাসে ন্যাক্কারজনক ঘটনা স্টুডেন্ট লোন মওকুফ প্রস্তাব বাতিল বাংলাদেশিদের ওপর উপর্যুপরি হামলা যুক্তরাষ্ট্রের উচিত আগে নিজ দেশে মানবাধিকার রক্ষা করা: শেখ হাসিনা তামিমের অবসর অভিযোগের তীর পাপনের দিকে নিউইয়র্কে এখন চোরের উপদ্রুব যুক্তরাষ্ট্রের ২৪৭তম স্বাধীনতা দিবস উদযাপন এলিভেটেড এক্সপ্রেসওয়েতে হাতিরঝিলের ক্ষতি হবেই ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধবিরতি, পাঁচ দিনে নিহত ৩৫ যুক্তরাষ্ট্রে একের পর এক বন্দুক হামলার ঘটনা ঘটছে বাখমুত থেকে পিছু হটেছে সেনারা, স্বীকার করল রুশ প্রতিরক্ষা মন্ত্রণ ঘূর্ণিঝড় ‘মোখা’ সুপার সাইক্লোন হবে না, দাবি আবহাওয়া অধিদপ্তরের সুদানে যুদ্ধে সাড়ে ৪ লাখ শিশু বাস্তুচ্যুত : জাতিসংঘ পারস্য উপসাগরে সামরিক উপস্থিতি বাড়াচ্ছে যুক্তরাষ্ট্র দক্ষিণ এশিয়ায় খেলাপি ঋণে দ্বিতীয় বাংলাদেশ বিদ্যুৎ ও গ্যাস সংকটে সারা দেশে ভোগান্তি রুশ হামলা সামলে ফের বিদ্যুৎ রপ্তানি করতে যাচ্ছে ইউক্রেন রিজার্ভ সংকট, খাদ্যমূল্য বৃদ্ধির জন্য সরকারের দুর্বল নীতিও দায়ী পূজার ‘জিন’ একা দেখতে পারলেই মিলবে লাখ টাকা! সিরিয়ায় আর্টিলারি হামলা শুরু করেছে ইসরায়েল বাইডেন না দাঁড়ালে প্রার্থী হবেন কে নাইজেরিয়ায় ৭৪ জনকে গুলি করে হত্যা ভারতে বাড়ছে করোনা, বিধিনিষেধ জারি তিন রাজ্যে ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
২৭৯

নিউইয়র্ক মাতালেন মমতাজ

আজকাল রিপোর্ট -

প্রকাশিত: ২৫ মে ২০২৪  

গোল্ডেন এজ হোম কেয়ারের আয়োজনে সঙ্গীত সন্ধ্যা

   
     
   

গোল্ডেন এজ হোম কেয়ার আয়োজিত আমাজুরার কনসার্টে শ্রোতাদের মাতিয়ে গেলেন মমতাজ। গত ১৭ মে অনুষ্ঠিত এই কনসার্টটি ছিল ফোক স¤্রাজ্ঞীর এবারের নিউইয়র্ক সফরে একমাত্র একক সঙ্গীতানুষ্ঠান। একক উপস্থাপনার পাশাপাশি কয়েকটি গান তিনি দ্বৈতভাবে পরিবেশন করেন নিউইয়র্কের স্বনামধন্য সঙ্গীতশিল্পী রানো নেওয়াজ ও তরুণ শিল্পী মোস্তফা অনিক রাজের সাথে।
জ্য্যামাইকার দর্শকপূর্ণ আমাজুরা হলে মমতাজের এই অনুষ্ঠানটি পরিণত হয়েছিল প্রকৃত অর্থে ফোক সঙ্গীতের এক জমজমাট আসরে। একের পর এক গান গেয়ে শ্রোতাদের বিমোহিত করে তুলেছিলেন মমতাজ। মূলত সঙ্গীত শিল্পী রানো নেওয়াজের উদ্যোগে আয়োজিত মমতাজের এই সঙ্গীতানুষ্ঠানকে বাস্তবে রূপ দিতে হাত বাড়িয়েছিলেন গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট ও সাপ্তাহিক ‘আজকাল’ সম্পাদক শাহ নেওয়াজ। আমাজুরা হলের দর্শকদের কৌতুক শোনানোর মধ্য দিয়ে মমতাজের লাইভ কনসার্টের উদ্বোধন করেন তিনি। বাহুল্য কথায় না গিয়ে তিনি সরাসরি মমতাজের গানে নিয়ে গিয়েছিলেন শ্রেতৃমন্ডলীকে। রাত ১১টা নাগাদ কনসার্টের শেষ পর্যায়ে তিনি অনুষ্ঠান সহায়কদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এর মধ্য দিয়েই সাঙ্গ হয় যুক্তরাষ্ট্রে মমতাজের একমাসব্যাপী সঙ্গীত অভিযাত্রা। ১৯ মে মমতাজ বাংলাদেশের উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগ করেন।  
উল্লেখ্য, কমিউনিটি বির্নিমানে গোল্ডেন এজ হোম কেয়ারের ব্যাপক ভিত্তিক কর্মকান্ডের মতো মমতাজের এই অনুষ্ঠানের আয়োজনও সকল মহলের প্রশংসা পেয়েছে। ১৯ মে ব্রুকলিনে অনুষ্ঠিত  বাংলাদেশি কমিউনিটির বৃহত্তম পথমেলাতেও  গোল্ডেন এজ হোম কেয়ার ছিল প্রধান স্পন্সর।  নিউইয়র্ক সিটিতে অনুষ্ঠিত অধিকাংশ অনুষ্ঠানেরই পৃষ্ঠপোষকতা করে আসছে এই প্রতিষ্ঠানটি। টাইমস স্কয়ার থেকে চার্চ ম্যাকডোনাল্ডস, জ্যাকসন হাইটস থেকে জ্যামাইকা সবখানেই সরব উপস্থিতি রয়েছে গোল্ডেন এজ হোম কেয়ার ও তাদের সিস্টার প্রতিষ্ঠান এনওয়াই ইন্সুরেন্সের। এনওয়াই ইনস্যুরেন্স বাংলাদেশি কমিউনিটিতে উবার-লিফট, গ্রীনক্যাব ও টিএলসি লাইসেন্সধারী ড্রাইভারদের এক  যুগেরও বেশি সময় ধরে সেবা দিয়ে আসছে।

 

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল