বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪   বৈশাখ ২৬ ১৪৩১   ০১ জ্বিলকদ ১৪৪৫

সর্বশেষ:
ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা দিনের বেলায় মরুভূমির চেয়েও উত্তপ্ত চাঁদ ডেঙ্গুতে একদিনে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৩২৭ ৬ কংগ্রেসম্যানের চিঠির সত্যতা চ্যালেঞ্জ করে ২৬৭ প্রবাসী বাংলাদেশি অক্টোবরের মধ্যেই ‘আন্দোলনের ফসল’ ঘরে তুলতে চায় বিএনপি শর্তসাপেক্ষে নিউইয়র্কে মসজিদে আজানের অনুমতি বাংলাদেশ থেকে বিনা খরচে মালয়েশিয়া গেলেন ৩১ কর্মী খেলাপি ঋণ কমাতে কঠোর নির্দেশ জার্মানে পাঁচ বছর বাস করলেই পাওয়া যাবে নাগরিকত্ব বিএনপি-জাপা বৈঠক সিঙ্গাপুরে বাইডেন প্রশাসনকে হাসিনার কড়া বার্তা এবার হাসিনার পাশে রাশিয়া বঙ্গ সম্মেলনের ইতিহাসে ন্যাক্কারজনক ঘটনা স্টুডেন্ট লোন মওকুফ প্রস্তাব বাতিল বাংলাদেশিদের ওপর উপর্যুপরি হামলা যুক্তরাষ্ট্রের উচিত আগে নিজ দেশে মানবাধিকার রক্ষা করা: শেখ হাসিনা তামিমের অবসর অভিযোগের তীর পাপনের দিকে নিউইয়র্কে এখন চোরের উপদ্রুব যুক্তরাষ্ট্রের ২৪৭তম স্বাধীনতা দিবস উদযাপন এলিভেটেড এক্সপ্রেসওয়েতে হাতিরঝিলের ক্ষতি হবেই ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধবিরতি, পাঁচ দিনে নিহত ৩৫ যুক্তরাষ্ট্রে একের পর এক বন্দুক হামলার ঘটনা ঘটছে বাখমুত থেকে পিছু হটেছে সেনারা, স্বীকার করল রুশ প্রতিরক্ষা মন্ত্রণ ঘূর্ণিঝড় ‘মোখা’ সুপার সাইক্লোন হবে না, দাবি আবহাওয়া অধিদপ্তরের সুদানে যুদ্ধে সাড়ে ৪ লাখ শিশু বাস্তুচ্যুত : জাতিসংঘ পারস্য উপসাগরে সামরিক উপস্থিতি বাড়াচ্ছে যুক্তরাষ্ট্র দক্ষিণ এশিয়ায় খেলাপি ঋণে দ্বিতীয় বাংলাদেশ বিদ্যুৎ ও গ্যাস সংকটে সারা দেশে ভোগান্তি রুশ হামলা সামলে ফের বিদ্যুৎ রপ্তানি করতে যাচ্ছে ইউক্রেন রিজার্ভ সংকট, খাদ্যমূল্য বৃদ্ধির জন্য সরকারের দুর্বল নীতিও দায়ী পূজার ‘জিন’ একা দেখতে পারলেই মিলবে লাখ টাকা! সিরিয়ায় আর্টিলারি হামলা শুরু করেছে ইসরায়েল বাইডেন না দাঁড়ালে প্রার্থী হবেন কে নাইজেরিয়ায় ৭৪ জনকে গুলি করে হত্যা ভারতে বাড়ছে করোনা, বিধিনিষেধ জারি তিন রাজ্যে ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
২৭৩

ঢাকায় অনুষ্ঠিত হলো বায়োস্কোপ ফিল্মসের নতুন বছরের মীট এয়াল্ড গ্রীট

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২৪  


আজকাল রিপোর্ট
গত ২  জানুয়ারী মঙ্গলবার ঢাকা’র লেক ভিঊ টেরাস হোটেলের লা ভিটা বলরুমে অনুষ্ঠিত হলো  যুক্তরাষ্ট্র ভিত্তিক চলচ্চিত্র পরিবেশক প্রতিষ্ঠান বায়োস্কোপ ফিল্মস এর ২০২৪ বছরের মীট এয়াল্ড গ্রীট ।
 
 উপস্থিত সবাইকে স্বাগত জানিয়ে বায়োস্কোপ ফিল্মসের অন্যতম কর্ণধার নউশাবা রশীদ বলেন,‘একজন চিকিৎসক এবং একজন ইনভেস্টমেন্ট ব্যাঙ্কার ২০১৭ সালে চলচ্চিত্র ভালবেসে আমেরিকায় যে যাত্রা শুরু করেছিল, আপনাদের সাহায্য এবং ভালবাসায় এখন সেই বায়োস্কপ ফিল্মস ৩৯ টি বাংলা চলচ্চিত্র আমেরিকা কানাডায় দেখিয়ে বাংলা ছবি’র এক স্থায়ী দর্শক উত্তর আমেরিকায় তৈরী করতে পেরেছে । ২০২৩ সালে আমরা মধ্যপ্রাচ্যে এবং ইউরোপে বাংলা ছবি নিয়ে ইন করেছি । আমাদের দুবাই অফিস এখন পুরোদমে কাজ শুরু করেছে এবং কাতার, বাহরাইন , কুয়েত, ওমান, সৌদি আরব এবং আবু ধাবিতে সিনেমা দেখানোর লাইসেন্সে এখন আমাদের আছে ।
 নৌশাবা রশিদ আরো বলেন,‘আমাদের প্রযোজিত প্রথম ছবি “দাফন” এর কাজ দ্রুত শেষ হচ্ছে এবং এ বছরেই আমরা এ ছবি’র মুক্তি দেয়ার আশা রাখি।’
দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান তার বক্তব্যে বলেন,‘রাজ ভাই ও রুবনা আপা’র সাথে ২০১৬ সাল থেকে আমার পরিচয়। আমার প্রথম প্রযোজিত ছবি “দেবী” আমেরিকায় তারাই দেখিয়েছিলেন । দু’জনেই চলচ্চিত্র ভালবেসে এ’কাজ করে যাচ্ছেন , এবং বাংলা ছবিকে অত্যন্ত পজিটিভ আঙ্গিকে দর্শকদের কাাছ নিয়ে আসছেন ।
অনুষ্ঠানের প্রধান অতিথির ভাষণে বিশিষ্ট অভিনয় শিল্পী, নৃত্যশিল্পী এডভোকেট তারানা হালিম বলেন,‘বায়োস্কোপ ফিল্মস সুদূর আমেরিকা এবং অন্যান্য দেশে বাংলা ছবি নিয়ে যে নিরলস কাজ করে যাচ্ছেন।’ এই কাজের প্রশংসা করে বলেন,‘আমাদের চলচ্চিত্রের মান উত্তর উত্তর বৃদ্ধি পাচ্ছে এবং আন্তর্জাতিক অঙ্গনে আমাদের চলচ্চিত্রের সমাদরও বাড়ছে । এই উন্নয়নে সরকারি অনুদান এবং বাংলাদেশ সরকার এবং প্রধান মন্ত্রী শেখ হাসিনা’র অবদান অস্বীকার করবার উপায় নেই।’  প্রবাসী বাংলাদেশীদের বাংলা ছবি’র পাশে দাড়াবার আহ্বান জানান তারান হালিম ।
অনুষ্ঠানের এক পর্যায়ে বায়োস্কোপ ফিল্মস প্রযোজিত এবং কৌশিক শঙ্কর দাশ পরিচালিত ‘দাফন’ ছবি’র কলা কুশলীদের পরিচয় করিয়ে বক্তব্য রাখেন বায়োস্কোপ ফিল্মসের প্রধান অপারেশেন্স অফিসার শুভজিত রায় এবং পরিচালক কৌশিক শঙ্কর দাশ। মঞ্চে তখন উপস্থিত ছিলেন,অভিনেত্রী রুনা খান,শাবনাম ফারিয়া, প্রিয়ন্তী ঊরবী , অভিনেতা সাইফ খান, মাসুদ মইনুদ্দিন এবং প্রধান এ,ডি আউরঙ্গযেব।
এই মিট এয়ান্ড গ্রিট অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, পরিচালক অমিতাভ রেজা চৌধুরী , বিশিষ্ট পরিচালক ফখরুল আরেফিন খান, মিশন এক্সট্রীম ছবির নির্মাতা সানি সানোয়ার ,প্রহেলিকা ছবির পরিচালিকা চয়নিকা চৌধুরী এবং অরুন চৌধুরী এবং ছবির প্রযোজক জামাল হোসেইন, ৭১’সেই সব দিন ছবি’র পরিচালিকা হৃদি হক, অভিনেতা সাজু খাদেম, অভিনেত্রী আজমেরি হক বাধন, কৌশিক শঙ্কর দাশ, বিশিষ্ট প্রযোজক  এবং গুলোই ছবির নিরমাতা খুরশেদ আলম খসরু, রিকশা গার্ল ছবির প্রযোজক সকাল এবং মেহজাবিন চৌধুরী , শাপলুডু ছবির পরিচালক গোলাম সোহরাব দোদুল, গীতিকার আসিফ ইকবাল, বিশিষ্ট নজরুল সঙ্গীত শিল্পী খাইরুল আনাম শাকিল এবং মাসুদা আনাম কল্পনা, দেওয়ান শামসুর রকিব এবং নিরবাহী পরিচালক কামরুজজামান রনি।
অভিনেতা অভিনেত্রীদের মধ্যে উপস্থিত ছিলেন আজমেরি হক বাধন,রুনা খান, সাজু খাদেম,আহসান হাবিব নাসিম, শাবনাম ফারিয়া, সোহানা সাবা, গাজি আব্দুন নূর, নিশাত প্রিওম , তানজিকা আমিন, প্রিয়ন্তী উরবী , সাইফ খান , এ কে আজাদ সেতু প্রমূখ।
অনুষ্ঠানে বায়োস্কোপ ফিল্মস এর ২০২৪ সালের প্রথম ৬ মাসের লাইন-আপ ঘোষণা করা হয়। আমেরিকা কানাডা এবং মধ্য প্রাচ্যে পরিবেশনার দায়িত্তে এই চলচ্চিত্র গুলো হচ্ছে ব্রাত্য বসু পরিচালিত মোশাররফ করিম অভিনীত ‘হুব্বা’, নুরুল আলম আতিক পরিচালিত জয়া আহসান এবং তারিক আনাম অভিনীত ‘পেয়ারার সুবাস’, সৃজিত মুখারজী পরিচালিত চঞ্চল চৌধুরী অভিনীত ‘পদাতিক’, রায়হান রাফি পরিচালিত সুপারস্টার সাকিব খান অভিনীত ‘তুফান’ এবং রেদোয়ান রনি পরিচালিত চঞ্চল চৌধুরী অভিনীত ‘দম ’।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাছরাঙ্গা টেলিভিশনের উপস্থাপক রুম্মান রশিদ খান এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন নওশাবা রশিদ, শুভজিত রায় এবং নমান লাম।

 

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল